'অত্যাচার ও বিশ্বাস": সাপ, দুষ্ট ছেলেরা"

 অত্যাচার ও বিশ্বাস: সাপ, অশিষ্ট ছেলেরা"

'অত্যাচার ও বিশ্বাস": সাপ, দুষ্ট ছেলেরা"


একবারের কথা, একটি গ্রামে একটি সাপ বাস করত। সাপটি সাধারণভাবে তার জগতে প্রাণীদের বিরুদ্ধে কোনো ক্রোধ বা হিংসা না দেখি৷ কিন্তু গ্রামের কয়েকটি অশিষ্ট ছেলে সাপকে সবসময় হেঁটে দেখে তাকিয়ে দেখত।

একদিন, অশিষ্ট ছেলেরা মিথ্যা গল্প শোনিয়ে সাপকে প্রতারণা করা শুরু করল। তারা সাপের সাথে খেলা করত এবং তার সাথে ব্যবাহারিক ছিড়ে প্রাণীর অত্যাচার করত।

সাপটি ব্যথা এবং অত্যাচারের শিকার হয়ে ওঠা, কিন্তু সে কখনোই হিংসা করার জন্য প্রতিক্রিয়া দেয়নি। অতএব, অশিষ্ট ছেলেরা তাকে অনেক বেশি প্রাণী হিংসা করা নিয়ে খেলা করত এবং তার প্রতি অহংকার প্রদর্শন করত।

এক দিন, সাপটি অবশেষে তার সহনশীলতা ও সহিষ্ণুতা হারিয়ে ফেলল। সে সাপ মনে করে, "আমি যদি নিজেকে অশিষ্ট ছেলেদের উপর প্রতারিত হতে দেয়, তাহলে তারা আমার বিরুদ্ধে মনোযোগ প্রদান করবে।"

সাপটি সবকিছু প্রকাশ করে দিল এবং সে আর কখনো সাহায্য চাইতে না চাইতে অশিষ্ট ছেলেরা তার কাছে প্রাণীদের নিরাপদ রাখার জন্য আসত দেখা দিতে। অশিষ্ট ছেলেরা সাপের দিকে নজর না দেখে অবিশ্বাস্য হয়ে ওঠে এবং সেই দিন থেকে তারা সাপের সাথে খেলা বন্ধ করে দিয়।

এই গল্প দ্বারা আমরা শেখা পাই যে অশিষ্ট বা অত্যাচার কোনোদিনই ভালো হতে পারে না। আমাদের অতিথি সাপ এবং তার ব্যবহারিক সহিষ্ণুতা দেখিয়েছে যে সবার মধ্যে সহিষ্ণুতা ও মানবতা অত্যন্ত মূল্যবান।

ভিডিও শিরোনাম: "অত্যাচার ও বিশ্বাস: সাপ, অশিষ্ট ছেলেরা"

'অত্যাচার ও বিশ্বাস": সাপ, দুষ্ট ছেলেরা" 'অত্যাচার ও বিশ্বাস": সাপ, দুষ্ট  ছেলেরা" Reviewed by srisriramthakurfbpage on November 19, 2023 Rating: 5

No comments:

Powered by Blogger.